বন্ধের মুখে tiktok, জানালো আদালত; আপনার মতামত?

জনপ্রিয় অ্যাপ TikTok-এর ভবিষ্যত্ অন্ধকার! সরকারের কাছে মাদ্রাজ হাই কোর্ট চাইনিজ এই মোবাইল অ্যাপ নিষিদ্ধ করার আবেদন জানিয়েছে। মাদ্রাজ হাই কোর্টের দাবি, এই অ্যাপ-এর কনটেন্ট বাচ্চাদের জন্য ক্ষতিকারক।

এই অ্যাপ-এর মাধ্যমে স্কুলপড়ুয়ারা অনলাইনে অজানা-অপরিচিত মানুষের সামনে নিজেদের তুলে ধরছে। তা ছাড়া TikTok-এর কনটেন্ট-এর কিছু ক্ষেত্রে পর্ণোগ্রাফির ইঙ্গিত রয়েছে বলেও দাবি করেছে আদালত।

Loading...

চাইনিজ এই ভিডিও অ্যাপ ইতিমধ্যে জনপ্রিয়তার তুঙ্গে। স্পেশাল এফেক্ট-এ ছোট ছোট ভিডিও করে অনেকেই সোশাল সাইটে নিজেদের জনপ্রিয় করে তুলেছেন। ফলে মাদ্রাজ হাই কোর্টের এমন আর্জি অবশ্যই ইউজার-দের কাছে দুঃসংবাদ।

মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি এন কিরুভাকরণ ও বিচারপচি এসএস সুন্দর বাচ্চাদের মধ্যে TikTok-এর ব্যবহার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ১৮ বছরের কমবয়সীদের মধ্যে সাইবার ক্রাইম-এর প্রবণতা কমাতেই TikTok অ্যাপের ব্যবহারে বিধিনিষেধ আনতে চাইছে আদালত।

TikTok-অ্যাপ এর মাধ্যমে তৈরি কোনও ভিডিও সংবাদমাধ্যম সম্প্রচার করতে পারবে না। এই ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করার আর্জি জানিয়েছে মাদ্রাজ হাই কোর্ট। ইন্দোনেশিয়া ও বাংলাদেশে ইতিমধ্যে TikTok নিষিদ্ধি করা হয়েছে। তবে ভারতে এই মহূর্তে ৫৪ মিলিয়ন TikTok ইউজার রয়েছেন।

তথ্যসূত্রঃ, zee 24 ghanta

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *