ফ্রান্সের প্রতিবাদে ভাঙার জন্য ঋণ নিয়ে নিজের দেশেই আইফেল টাওয়ার বানাচ্ছে এই রাষ্ট্র

ইসলামী সন্ত্রাসবাদের বিরুদ্ধে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমমানুয়েল ম্যাক্রোঁর দৃঢ় অবস্থান পাকিস্তানীদের সবচেয়ে বেশি বিচলিত করেছে। মাত্র তিন দিনে পাকিস্তান সারা দেশে শতাধিক বিক্ষোভ প্রত্যক্ষ করেছে। প্রতিবাদ আরও না বাড়ানোর বিষয়টি নিশ্চিত করতে পাকিস্তানের প্রধানমন্ত্রী রোববার ঘোষণা করেছিলেন যে দেশটিতে আইফেল টাওয়ারের একটি প্রতিরূপ তৈরি হবে এবং ম্যাক্রোঁর বক্তব্য নিয়ে অসন্তুষ্ট সমস্ত মানুষ তাদের ক্ষোভ প্রদর্শনের জন্য এতে পাথর নিক্ষেপ করতে পারে।

আইফেল টাওয়ারের এই প্রতিরূপ তৈরি করতে পাকিস্তান এক হাজার কোটি টাকা, পাকিস্তানের এফডিপিতে দ্বিগুণ ব্যয় করবে। প্রতিলিপিটি রেকর্ড 30 দিনের মধ্যে চীন ভিত্তিক একটি নির্মাণ সংস্থার সহায়তায় তৈরি করা হবে। যদিও লাহোরের এক পার্কে আইফেল টাওয়ারের রেপ্লিকা বানাচ্ছে এই দেশ।

দ্য ফকির সাথে কথা বলার সময় প্রস্তাবিত প্রতিরূপের নির্মাণ ব্যবস্থাপক বলেছিলেন, “দেখুন এটি পাকিস্তান এবং আমরা যদি প্রতিবাদ করতে পারি না তবে এটি একটি বিশাল অপচয়ের চেয়ে উপার্জনের উত্স হয়ে থাকে। প্রতিরূপ উচ্চমানের রাবার দিয়ে তৈরি করা হবে এবং পাথরগুলি এগুলিকে প্রভাবিত করবে না। 

পাথর বিক্রয়কারী দোকানগুলি রেপ্লিকা চত্বরের বাইরে রাজস্ব উপার্জনের জন্য খোলা হবে। পরিকল্পনাটি সফল হলে আমাদের কাছে প্রতিটি দেশের বিখ্যাত স্মৃতিস্তম্ভের প্রতিলিপি থাকবে ”। আমাদের সাইটটি একটি প্যারডি নিউজ সাইট তাই ঘটনার পুরোটা সত্যি নাও হয়ে পারে। দেশ বিদেশের আজগুবি খবর আমাদের প্রধান উপপাদ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *