পচা শামুকে কাটা গেলো হাওড়ার রাহুলের নুনু-দেখুন বিস্তারিত

ঝড়বৃষ্টি আর সাথে দুদিনের বৃষ্টিতে ডুবে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চল। পিছিয়ে নেই হাওড়ার ময়নাবাগান। জলে থই থই করছে সেখানের নদী নালা খালবিল সাগর মহাসাগর বঙ্গোপসাগর সহ বিভিন্ন পুকুর জলাশয়। এরকমই এক খালের সামনে দাঁড়িয়ে নিজের নুনু দিয়ে সেতু বানিয়ে মানুষ পারাপার করছিলো, দেশের সবচেয়ে বড়ো নুনুর মালিক হাওড়ার রাহুল।

কিন্তু ভাগ্যের কি পরিহাস, অন্যের ভালো করতে গিয়ে নিজের নুনু হারালেন রাহুল। সারাদিন ফ্রিতে লোকপারাপার করে দুপুরের যখন রাহুল ক্লান্ত হয়ে পড়েন, তার গায়ে আর শক্তি ছিলো না। কোমরে নুনু পেচিয়ে শক্ত নুনু কাঁধে তুলে বাড়ি ফেরার পালা এখান।

নুনু বড়ো হয়ে থাকায় কোমরে পেচাতে অসুবিধা হচ্ছিলো তাই, জলের মধ্যে দিয়েই তানটে টানতে বাড়ি ফিরছিলো রাহুল। জলের মধ্যেই লিঙের অর্ধেক ডুবে ছিলো। জলা ঘাসের কোমল স্পর্শে বার বার শিহরিত হয়ে মজা নিচ্ছিলেন রাহুল। কিন্তু পচা শামুকে ঘষা লেগে নুনুর সামনে খানিকটা অংশ কেটে যায়।

কিছু না দেখে আতঙ্কিত হয়ে দৌড়াতে শুরু করে রাহুল। তাতেই বিপত্তি, শামুকে লেগে হারাতে হয় সাধের নুনু, অনেকটাই কেটে যায়। আপাতত ডাক্তার বলেছেন পুরো তিন সপ্তাহ বেড রেস্ট। তবে আগের মত আর সার্ভিস দিতে পারবে না রাহুল।

হাওড়া বাসিদের দাবী, রাহুলের এই কাল তাদের কাছে আশীর্বাদ। কারণ এর মাধ্যমে তারা আন্তর্জাতিক লেভেলে সম্মান পাচ্ছে; তাকে দেখতে হাজার হাজার মেয়ে হসপিটালে বরণ ডালা নিয়ে হাজির। গর্বিত হাওড়াবাসী… (গল্পটা পড়ে কেমন লাগলো?) 😛

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *