বৈশাখেই লকডাউনে ফাঁকা রাস্তায় প্রেম, যমজ কুকুর ভেবে নিয়ে গেলো চিড়িয়াখানা কর্তৃপক্ষ

বৈশাখেই লকডাউনে ফাঁকা রাস্তায় প্রেম, যমজ কুকুর ভেবে নিয়ে গেলো চিড়িয়াখানা কর্তৃপক্ষ। হ্যাঁ ঠিক এমনই ঘটেছে রোমানিয়ায়। লকডাউনে ফাকা রাস্তায় মানুষ নেই, তাই আদিম খেলায় মেতেছিলো দুই কুকুর। আমেজে যখন পূর্ণতা পায়। টানাটানি খেলায় ব্যস্ত দুই সারমেয়। ব্যাস তলে নিলো চিড়িয়াখানা।

কুকুরের লিঙ্গের শেষ অংশে এক ধরনের বিশেষ মাংসপেশি থাকে যা কুকুরীর যোনীতে প্রবেশের সময় সংকুচিত অবস্থায় থাকে কিন্তু যখনি কুকুরের লিঙ্গ কুকুরীর যোনীতে প্রবেশ করে তখন তা স্ফিত হতে শুরু করে। একে নট (knot) বলে। নট স্ফিত হলেই কুকুরের লিঙ্গ আটকে যায়, একে বলে টাই (tie)।

এটি ৩০ মিনিট পর্যন্ত স্থায়ী হতে পারে। এটা মূলত কুকুরদের একটি অভিযোজন যার সাহায্যে কুকুরের লিঙ্গ কুকুরীর যোনীতে ততটুকু সময় পর্যন্ত থাকে যতটুকু তাদের সফল বংশবিস্তারে অপরিহার্য।সাধারণত কুকুর এবং অন্য পশুদের মধ্যে এই ঘটনা ঘটলেও মানুষের ক্ষেত্রে এমন ঘটনা বিরল।

রোমানিয়্যর সেই চিড়িয়াখানা জানাচ্ছে, তারা প্রথম এমন কুকুর দেখতে পেয়ে চিড়িয়াখানায় খবর দেয়, দ্রুত দৌড়ে এসে দেখে জোড়া লেগে, ভাবে জমজ হয়ত, সেই ভেবে তারা তুলে নিয়ে যায়। কিন্তু যেতে যেতেই ছাড়িয়ে যায়; চিড়্যাখানায় আর জোড়া লাগানো যায়নি। আপাতত সেখানেই বন্দি দুই যুগল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *