কাশ্মীর লাদাখের পর ভারতের এই রাজ্যকে নিজেদের দাবী করলো পাকিস্তান; দেখুন

ভারতের সাথে ঝগড়া বিবাদ করে আরও একধাপ এগলো পাকিস্তান। এর আগে কাশ্মীর আর লাদাখকে নিজেদের বলে দাবী করে থেমে থাকেনি পাকিস্তান। তার মধ্যেই হঠাৎ নিজেদের রাজনৈতিক ম্যাপ প্রকাশ করলো পাকিস্তান। যাতে পড়েছে খোদ দেশের প্রধান মন্ত্রীর সীলমোহর। সম্প্রতি প্রকাশিত পলিটিক্যাল ম্যাপে গুজরাতের জুনাগড়কে নিজেদের বলে দাবী করছে পাকিস্তান।

নতুন ম্যাপে দেখানো হয়েছে ভারত নাকি অনীতিক ভাবে তাদের রাজ্য কাশ্মীর ও লাদাখ দখল করে রেখেছে; সাথে নতুন সংযোজন জুনাগড়। এটাও নাকি তাদের অংশ। এই ম্যাপ নাকি তাদের রাজনৈতিক ক্ষেত্রে ব্যবহার হবে। দাবী জানাচ্ছে ইসলামাবাদ।

Pakistan's new map

হঠাত ইমরান তার ফেডেরাল কেবিনেট মিটিং ডেকে এই ম্যাপ প্রাকশ করেন এবং তাতে নিজের সীলমোহর প্রদান করেন। তিনি আরও তাদের দেশ বাসীর কাছে দাবি করেন এই ম্যাপ নাকি গত বছরের ৫ আগস্টের ভারতের সিদ্ধান্তের বিরোধিতা করে। তিনি বলেন জাতিসংঘ যেন এটার সমাধান করেন, কারণ ভারতীয় মিলিটারীকে তিনি ভরসা করেন না।

পাকিস্তানের মন্ত্রী শাহ মোহাম্মদ কুরেশী এই ব্যপারে খুব খুশি এবং তার দাবী সিয়াচেন তাদের অংশ এবং সেটা এই ম্যাপে দেখানো আছে। এই ইস্যুতে ভিক্ষাবৃত্তি পাকিস্তানের বহুকালের স্বভাব। তবে এমন করে ম্যাপ বানানো এই প্রথম। ইসলামাবাদ ম্যাপ বানিয়েই রাজ্য জয় ভেবে নেয়াকে হাস্যকর ছাড়া কিছু নয়, দাবী ভারতীয়দের।

তথ্যসূত্রঃ ANI news

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *