INDvsNZ: ভুল আম্পায়ারিং এর শিকার ধোনি?? রান আউট নিয়ে উঠছে প্রশ্ন

ধোনি-জাদেজার দুরন্ত জুটিতে সেমি-ফাইনাল জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল ভারত। জাদেজা আউট হওয়ার পর ধোনির রান আউটে ভারতের বিশ্বকাপ অভিযান শেষ। মার্টিন গাপ্টিলের ডিরেক্ট থ্রোতে উইকেট ভেঙে যেতেই উচ্ছ্বাসে মেতে ওঠেন কিউইরা। কিন্তু ধোনির রান আউটটা কি বৈধ ছিল?

টুইটারে একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে যে বলটিতে ধোনি আউট হন সেটা বৈধ বল ছিল না! একদিনের ক্রিকেটে আইসিসি-র নিয়ম বলছে, থার্ড পাওয়ার প্লে-তে পাঁচ জন ফিল্ডার ৩০ গজ বৃত্তের বাইরে থাকতে পারেন। কিন্তু ধোনি যে বলে রান আউট হন তার আগেই একটি গ্রাফিক্সে দেখা যাচ্ছে ৬ জন নিউ জিল্যান্ডের ফিল্ডার ৩০ গজের বৃত্তের বাইরে রয়েছেন। ১০ বলে তখন ভারতের দরকার আর ২৫ রান।

আম্পায়ার যদি ওই বলটি নো বল কল করতেন তাহলে হয়তো ধোনি দু রান নিতে না। ফ্যানরা বলছেন আম্পায়ার ভুলটা করেছেন। কারণ ওটা নো বল হলে পরের বলটি ফ্রি হিট হতো। হয়তো ম্যাচের ফলাফল অন্যরকম হতেও পারত! হাইভোল্টেজ ম্যাচে আম্পায়ারের এমন ভুলের শিকার কি এবার ধোনি হলেন? প্রশ্নটা কিন্তু সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে।

তবে ম্যাচ শেষ, আর আম্পায়ারের ডিসিশন ফাইনাল তাই ভেবে লাভ নেই, বরং পরবর্তী সিরিজগুলোর ভাবনা আর প্রস্তুতি। ক্রিকেট অজুহাতের খেলা নয়, হার জিত থাকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *