“ফাইনালে এর বদলা নেবো, ভারতকে দেখে নেবো”-সরফরাজ

ভারতের কাছে গত ম্যাচে কার্যত গো হারা হেরেছে পাকিস্তান। সোশ্যাল মিডিয়া জুড়ে তীব্র ট্রোলের স্বীকার হচ্ছে গোটা পাকিস্তান। সাধারণ মানুষ থেকে শুরু করে ক্রিকেটার; কেভিন পিটারসেন থেকে শুরু করে অন্যান্য ভারতীয় ক্রিকেটার কেউ ছাড়েননি। কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ ভারতীয় টিমকে পুনঃ বার ট্রাইকের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

বৃষ্টির বাধায় ম্যাচ বিঘ্নিত হলে, খানিক সুবিধায় থাকে আগে ব্যাট করা দল- এটাই স্বাভাবিক। তবে উইকেট বাঁচিয়ে রেখে খেলতে পারলে পরে ব্যাট করা দলের সামনেও থাকে সমান সুযোগ। কিন্তু তা করতে পারেনি পাকিস্তান।

যে কারণে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তাদের সামনে দাঁড়িয়েছে পাহাড়সম লক্ষ্য। দ্বিতীয় দফায় বৃষ্টিতে প্রায় ৪০ মিনিট খেলা বন্ধ থাকার পর, পাকিস্তানের সামনে নতুন লক্ষ্য দাঁড়িয়েছে ৪০ ওভারে ৩০২ রানের। খেলা বন্ধ হওয়ার আগে তাদের সংগ্রহ ছিলো ৩৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান।

ফলে শেষের ৩০ বলে তাদের করতে হবে আরও ১০২ রান। বৃষ্টি আইনের অদ্ভুত মারপ্যাচে পরে পাকিস্তান ইনিংসের ওভার কমেছে ১০টি। কিন্তু রান কমেছে মাত্র ৩৫।

এই মিলিয়ে গত ৭ টা বিশ্বকাপে পরপর ভারতের কাছে হারলো পাকিস্তান। এর মধ্যে ম্যাচের মাঝে হাই তোলা নিয়ে তীদ্র ট্রলের শ্বীকার সরফরাজ। তার মত আনফিট ক্যাপ্টেন নাকি গোটা দুনিয়ায় নেই; তাকে বারমুডার ক্যাপ্টেনের সাথেও তূলনা করছেন পাকিস্তানেরই প্রাক্তন ক্রিকেটার শোয়েব আক্তার।

দেখুন ভিডিও এখানে ক্লিক করে;

ম্যাচ পরবর্তী একটি সাংবাদিক সম্মেলনে সরফরাজ দাবী করেন; “এক ম্যাচে খারাপ খেলা নিয়ে আমাদের বিচার করবেন না, এই টিম ঘুরে দাঁড়াতে পারে। এই টিম নিয়েই ভারতের বিপক্ষে ফাইনাল খেলার শক্তি আছে আমাদের” তবে এটা উত্তর হলেও প্রশ্ন ছিলো ফিটনেস নিয়ে; ইংরেজি বোঝেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *