বাংলাদেশের বিরুদ্ধে মাত্র এক ম্যাচ খেলেই বিদায় নেবেন লাসিথ মালিঙ্গা

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ খেলার পরই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা। অধিনায়ক দিমুথ করুণারত্নে এ কথা জানিয়েছেন। আগামী ২৬ জুলাই বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ খেলেই অবসর নেবেন শ্রীলঙ্কা দলের প্রাক্তন অধিনায়ক।

করুণারত্নে বলেছেন, তিনি শুধু প্রথম ম্যাচই খেলবেন। এরপর অবসর নেবেন। এটাই তিনি আমাকে বলেছেন। নির্বাচকদের কী বলেছেন, তা জানি না। কিন্তু আমাকে বলেছেন যে, তিনি শুধু একটা ম্যাচই খেলবেন।

Loading...

ওই ম্যাচ খেলা হবে প্রেমদাসা স্টেডিয়ামে। ওই ম্যাচে আর মাত্র একটা উইকেট নিলেই প্রেমদাসাতে তাঁর উইকেটের সংখ্যা হবে ৫০। ৩৬ বছরের মালিঙ্কার নাম বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে শ্রীলঙ্কার দলে রাখা হয়েছে। সিরিজের তিনটি ম্যাচই হবে প্রেমদাসা স্টেডিয়ামেই- ২৬, ২৮ ও ৩১ জুলাই।

মুথাইয়া মুরলীধরন (৫২৫) ও চামিন্ডা ভাস (৩৯৯)-এর পর একদিনের ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে তৃতীয় সর্বাধিক উইকেট সংগ্রহকারী মালিঙ্গা। ২২৫ ম্যাচে তাঁর সংগ্রহ ৩৩৫ উইকেট। সদ্যসমাপ্ত বিশ্বকাপেও তাঁর পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল। শ্রীলঙ্কা সেমিফাইনালে উঠতে পারেনি। কিন্তু মালিঙ্গা ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৩ রানে ৪ উইকেট নিয়ে লো স্কোরিং ম্যাচে শ্রীলঙ্কার জয়ের ভিত গড়ে দিয়েছিলেন তিনি।

Source: ABP Ananda

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *