ইংল্যান্ডে রাস্তায় কাবাব বিক্রি করবো কিন্তু এখন দেশে ফিরবো না প্লিজঃ সরফরাজ

নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগে সবকয়টি উইকেট হারিয়ে ২২১ রান করে বাংলাদেশ। যার ফলে ৯৪ রানের বড় জয় পায় পাকিস্থান।

৩১৬ রানের টার্গেটে খেলতে নেমে ইনিংসের শুরুতেই জীবন পেয়েও ব্যর্থ ছিলেন সৌম্য সরকার। এর কিছু পরেই অফ ফর্মে থাকা ড্যাসিং ওপেনার তামিম ইকবাল প্যাভিলিয়নে ফিরে যায়। তবে দলের প্রয়োজনে একাই লড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংল্যান্ড বিশ্বকাপের ৮ ম্যাচে ৬২ ও ৪৮ রানের দুইটি ইনিংস ছাড়া ব্যার্থ ছিলেন তামিম। অন্যদিকে চলমান এই আসরে ধারাবাহিকভাবে পারফামেন্স করেছেন সাকিব।

তামিমের পরেই ওয়াহাব রিয়াজের বলে সাজঘরে ফিরে যান মুশফিকুর রহিমের। আউট হওয়ার আগে ১৯ বলে ১৬ রান করেন তিনি। তিন উইকেট হারিয়ে যখন চাপে বাংলাদেশ। তখন দলের হাল ধরলেন সাকিব ও লিটন কুমার দাশ। কিন্তু ইনিংস বড় করতে ব্যর্থ ছিল লিটন।

দলীয় ১৩৬ রানে শহিন আফ্রিদির বলে হরিস সোহেলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনিও। সব ব্যাটসম্যানরা যখন ব্যাটিং ব্যর্থতায় নাম লিখেয়ে ফিরে যাচ্ছিলেন তখন সাকিবের ৭৭ বলের ৬৪ রান করেন। সাকিব ফিরে গেলেও করে গেছেন বিশ্ব রেকর্ড। শেষের দিকে মাহমুদুল্লাহ রিয়াদে ৪১ বলে ২৯ ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা করে ১৪ বলে ১৫ রান ছাড়া পাক বোলারদের বোলিং তাণ্ডবে উইকেটে এসে কেউই দারাতে পারেনি।

এর মধ্যে বিতর্ক তৈরি করে দিয়েছেন সরফরাজ আহমেদ। পাকিস্তান নিউজের একটি পোর্টাল থেকে সদ্য পাওয়া খবর অনুযায়ী সরফরাজকে কবে দেশে ফিরবে জিজ্ঞেস করায় তিনি বলেন-“এমন দেশ ইংল্যান্ড ছেড়ে কিছুদিন দেশে ফিরবো না, এমনিতেই ভারতের কাছে হারার পর গোটা পাকিস্তান ফুসলে আছে, ইংল্যান্ডের রাস্তায় কাবাব বিক্রি করবো প্রয়োজনে কিছুদিন”

তবে পাক ক্রিকেট বোর্ড এই দাবী মানবে কি সরফরাজ ইয়ার্কি করেছেন, তা একমাত্র তিনিই জানেন;

তথ্যসূত্রঃ নিউ নিউজ, ইসলামাবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *