ইলিশের দাম শুনে বাজারের মধ্যেই অজ্ঞান হয়ে গেলো দুই মহিলা

ইলিশ মাছ কে না ভালোবাসে? বাঙালির কাছে মাছের রাজা মানেই ইলিশ। ইলিশ অর্থনৈতিকভাবে খুব গুরুত্বপূর্ণ গ্রীষ্মমণ্ডলীয় মাছ। বঙ্গোপসাগরের ব-দ্বীপাঞ্চল, পদ্মা-মেঘনা-যমুনা নদীর মোহনার হাওর থেকে প্রতি বছর প্রচুর পরিমাণে ইলিশ মাছ ধরা হয়।

পদ্মার ইলিশের স্বাদ সবচেয়ে ভালো বলে ধরা হয়। ইলিশ মাছ সাগর থেকেও ধরা হয়। কিন্তু সাগরের ইলিশ নদীর মাছের মতো সুস্বাদু হয় না। আমাদের দেশের অধিকাংশ ইলিশই দীঘা উপকূল বর্তী এলাকা থেকে ধরা হয়, তাই প্রকৃত সুস্বাদু পদ্মার ইলিশ ওপার বাংলার দখলে।

Loading...

বর্ষায় শুরুতে নিম্নচাপে সাথে বৃষ্টি, ওপার বাংলা থেকে ইলিশ ঢুকতে শুরু করেছে রপ্তানি হয়ে, তাছাড়া বৃষ্টিতে ইলিশ কিছুটা সুস্বাদু হয় আর বড়ো ইলিশের বড়ো দাম। সকলের ধরা ছোয়ার বাইরে।

রোজকার মত সকালে বাজারে গেছিলেন বোলপুরের সম্পা বিশ্বাস আর কাকলী বিশ্বাস। অতি উৎসাহে ইলিশের দাম জিজ্ঞেস করে তারা। কিন্তু ইলিশের দাম শুনেই দুজনে উল্টে পড়ে যান অজ্ঞান হয়ে। দুজনে একসাথে অজ্ঞান, পরে চোখে মুখে ইলিশ মাছের জল ছিটিয়ে ত্যাদের সুস্থ করা হয়।

তাদের সুস্থ হওয়ার পর হাসিতে ফেটে পড়ে গোটা বাজার, তারাও লজ্জায় পড়ে যায় যখন বাজার কর্তৃপক্ষ তাদের দুটো ইলিশ মাছ ফ্রিতে গিফট করে, তারা বলেন তারাও খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *